Description

ডাটা এন্ট্রি শব্দের অর্থ হচ্ছে ডাটা মানে তথ্য, আর এন্ট্রি মানে লিপিবদ্ধ করা। তাই ডাটা এন্ট্রি হচ্ছে কোন তথ্য লিপিবদ্ধ করা বা সংরক্ষন করা। বিস্তার র্অথে ডাটা এন্ট্রি হচ্ছে কম্পিউটারের মাধ্যমে কোন ডাটা একটি স্থান বা প্রোগ্রাম থেকে অন্য একটি স্থানে বা প্রোগ্রামে প্রতিলিপি করাকে ডাটা এন্ট্রি বলে। ডাটা গুলো হতে পারে পিডিএফ থেকে ওয়ার্ড বা ওয়ার্ড থেকে পিডিএফ ফাইলে কনভার্ট করা, কোন ফাইল ডাউনলোড করা, হাতে লেখা কোন তথ্যকে কম্পিউটারে টাইপ করা কিংবা কোন প্রোগ্রামের তথ্যকে ওয়ার্ড ফাইল এবং স্পেডশিট ফাইলে সংরক্ষন করা। মোট কথা কোন তথ্য উপাত্তকে একস্থান থেকে আরেক স্থানে সংরক্ষন বা প্রতিলিপি করাকে ডাটা এন্ট্রি বলা হয়ে থাকে।

বর্তমানে বিভিন্ন কোম্পানি তাদের দৈনন্দিন কাজ, হিসাব-নিকাশ এবং ডেটাবেস ম্যানেজমেন্টের জন্য ডাটা এন্ট্রি এক্সপার্ট নিয়োগ দিয়ে থাকে। কাজেই এই কোর্সটি শেষ করে আপনি বিভিন্ন কোম্পানিতে ডেটা এন্ট্রি অপারেটর হিসেবে কাজের সুযোগ পাচ্ছেন। এছাড়াও ডাটা এন্ট্রি ভালোভাবে শিখতে পারলে ঘরে বসেই আপনার সুবিধামতো সময়ে ফাইভার, আপওয়ার্কসহ বিভিন্ন আন্তার্জাতিক মার্কসেটপ্লেসে ডেটা এন্ট্রির কাজ করে নিজেকে স্বাবলম্বী করতে পারবেন।

Who can Learn:

যারা ডাটা এন্ট্রির কাজ করতে চান।

যারা ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জন করতে চান।

যারা স্বাধীনভাবে কাজ করতে চান।

যারা পড়াশুনার পাশাপাশি পার্টটাইম কিছু করে পড়াশুনা চালিয়ে নিতে চান

 


What Will I Learn?

What is Data Entry.

Types of Data Entry Work.

Advance Research into Directory Sites

Online Data Entry.

Online Searching method.

Market Research.

Freelancing Marketplace.


কোর্স শুরুর পূর্বে যা প্রয়োজন

Data Entry একটি Basic to Advance কোর্সটি শুরু করার পূর্বে অন্য কোন বিষয়ের উপর ধারনা থাকার প্রয়োজন নেই, তবে অবশ্যই কম্পিউটার এবং ইন্টারনেট পরিচালনায় কিছুটা দক্ষ হতে হবে।

ইন্টারনেট কানেকশসহ একটি কম্পিউটার

একটি হেডফোন (ল্যাপটপ হলে হেডফোন আবশ্যক নয়।


বিশেষ সুবিধা সমুহ


কোর্সে ব্যবহৃত সফটওয়্যার বিভিন্ন টুলস এবং ক্লাসের প্রাকটিজ ফাইল দেয় হবে।

প্রতিটি ক্লাস শেষে মডেল টেস্ট এবং এসাইনমেন্ট জমা দেওয়া সুযোগ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

X
Change