Laky Computer & Training Center

Sale!

Advance Excel

Original price was: 9,500.00৳.Current price is: 7,500.00৳.

Category:

Description

What is excel?(এক্সেল কি?)

Excel শব্দের আভিধানিক অর্থ শ্রেষ্ঠতর হওয়া।বিশ্বখ্যাত মাইক্রোসফট কর্পোরেশন কর্তৃক তৈরী ও বাজারজাতকৃত এ প্রোগ্রামটি এক সাথে অনেক সমস্যা সামাধানে অন্যান্য অনেক প্রোগ্রামের থেকে শ্রেষ্ঠতর।তাই এর নামটি যথার্থ হয়েছে।উইন্ডোজ ভিত্তিক এ Application প্রোগ্রামটির সাহায্যে
জটিল গাণিতিক পরিগণনা, তথ্য ব্যবস্থাপনা এবং তথ্যকে আকর্ষণীয় করে উপস্থাপনায় নিখুঁত ভাবে চার্ট বাগ্রাফ তৈরী করা ইত্যাদিছাড়াও আরও অনেক জটিল কাজকে সহজে সমাপন করা যায়। এক্সেলের সুবিশাল পৃষ্ঠাটি কলামও সারিভিত্তিক সেলে বিভক্ত হওয়ায়এতে বিভিন্ন তথ্য সন্নিবেশ করে তথ্য বিশ্লেষণ করা যায় বলে একে স্প্রেডশীট এনালাইসিস প্রোগ্রাম বলা হয়।

Types of Object in excel.(এক্সেলে অবজেক্টের ধরণ।)

এক্সেল অবজেক্টস শব্দটি সেই সত্তাকে বোঝায় যেগুলি একটি এক্সেল ওয়ার্কবুক তৈরি করে যেমন
ওয়ার্কশিট, সারি, কলাম, সেল রেঞ্জ এবং নিজেই এক্সেল ওয়ার্কবুক।এক্সেলের প্রতিটি অবজেক্টের বেশ কয়েকটি প্রপার্টি থাকে, যা সেই অবজেক্টের অংশ হিসাবে সঞ্চিত থাকে।
উদাহরণস্বরূপ, একটি এক্সেল ওয়ার্কশিটের বৈশিষ্ট্যগুলির মধ্যে ওয়ার্কশিটের নাম, সুরক্ষা, দৃশ্যমান সম্পত্তি, স্ক্রোল অঞ্চল ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে। সুতরাং, যদি কোনও ম্যাক্রো কার্যকর করার সময়, আমরা একটি এক্সেল ওয়ার্কশিটটি আড়াল করতে চাইতাম, তবে আমরা ওয়ার্কশিট অবজেক্টটি অ্যাক্সেস করে এটি করতে পারতাম, এবং’দৃশ্যমান’ সম্পত্তি পরিবর্তন করে।

Excel reference addressing.(এক্সেল রেফারেন্স ঠিকানা।)

এক্সেলে একটি সেল রেফারেন্স তৈরি করতে, আপনি কলাম এবং সারি স্থানাঙ্কটি ম্যানুয়ালি টাইপ করতে পারেন।বিকল্পভাবে, আপনি ADDRESS ফাংশনে সরবরাহ করা সারি এবং কলাম নম্বরগুলি থেকে একটি এক্সেল সেল ঠিকানা পেতে পারেন।প্রায় নিজের নিজের মত অর্থহীন, অন্যান্য ফাংশনগুলির সাথে সম্মিলিতভাবে এই কৌশলটি পরিস্থিতিতে কোনও একমাত্র সমাধান হতে পারে যখন সরাসরি কোনও ঘরের সাথে উল্লেখ করা সম্ভব হয় না।

 

Reviews

There are no reviews yet.

Be the first to review “Advance Excel”

Your email address will not be published. Required fields are marked *

Change

Add to cart